• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন |
শিরোনাম :

জিম্বাবুয়ের মতো অবস্থা বিএনপির- নাসিম

Lalmonirhat-ministar-Pic-1সিসি নিউজ: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়া শান্ত থেকে চক্রান্ত বন্ধ করলেই এই দেশ এগিয়ে যাবে। নাহলে আগামী ২০১৯ সালের নির্বাচনে জিম্বাবুয়ের মতো অবস্থা বিএনপিরও হবে। রোববার রাতে নীলফামারী সার্কিট হাউজে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, স্বাস্থ্যখাতে দেশ অনেক এগিয়ে গেছে। অনেক সীমাবদ্ধতার মধ্যেও বাংলাদেশ ভারত, পাকিস্থান এমনকি দক্ষিণ এশিয়ার মধ্যে স্বাস্থ্য সেবায় এগিয়ে আছে।  পোলিও ও ম্যালেরিয়ার মতো অনেক রোগকে আমরা পরাজিত করেছি।
এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক ও সিভিল সার্জন ডা. আব্দুর রশীদসহ দলীয় নেতৃবৃন্দ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে রোববার(১৫ নভেম্বর) বিকেলে লালমনিরহাট জেলা পরিষদ মাঠে জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, শকুনের দেয়ায় গরু মরে না। দেশে মানুষ ছেড়ে বিদেশে গিয়ে খালেদা জিয়া সড়যন্ত্র করছে। বিদেশী নাগরিক ও পুলিশ সদস্যদের হত্যা করে দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে চেষ্টা করছে।

সদ্য বিলুপ্ত ছিটমহল প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিনাযুদ্ধে শেখ হাসিনা ছিটমহলের মানুষদের ৬৮ বছরের বন্দি জীবনের মুক্তি দিয়েছে। ভারত সরকারের সাথে আলোচনা করে শেখ হাসিনা ছিটবাসীকে মুক্তি দিয়েছে। একই ভাবে ভারতের সাথে আলোচনা করে হাসিনাই তিস্তার পানির অধিকার আদায় করবেন।

বিএনপি’র কঠোর সমালোচনা করে মন্ত্রী বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচনের মাঠে খেলা হবে। আমরা খেলতে পছন্দ করি। মাঠে আসুন। পালিয়ে যাবেন না। আওয়ামীলীগ সরকার দেশের উন্নয়নে কাজ করেছে। সেই কাজ দেখিয়ে জনগনের কাছে ভোট চাইবে। আপনারা(বিএনপি) দেশের মানুষকে পুড়িয়ে মেরেছেন, ভোট চাইবেন কি ভাবে ?।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, দুই নম্বর লোকদের দলে নিবেন না। খালেদাকে এমন মাইর দিতে হবে যেন উঠে দাঁড়াতে না পারে। শেষ মাইর দিতে হবে খালেদাকে।

লালমনিরহাট বাসীর স্বাস্থ্য সেবা প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগামী অর্থ বছরে লালমনিরহাট সদর হাসপাতালকে এক শত শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নতি করা হবে। সেই সঙ্গে সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবলসহ বিকল হওয়ায় যন্ত্রপাতি মেরামত করে এ জেলাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে।
লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কৃষিবিদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথমার্ধের আলোচনা সভায় প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সাংসদ পংকজ দেবনাথ।

এর আগে সম্মেলনের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষনা করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোঃ আবু কাওছার।

জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহার উদ্দিন নাছিম, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি সাংসদ মোতাহার হোসেন, লালমনিরহাট ৩ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আবু সালেহ মোঃ সাঈদ দুলাল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রী কমিটির সহ সভাপতি মিজানুর রহমান মিজান।

সম্মেলনের দ্বিতীয়ার্ধে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সম্পাদক সাইফুল ইসলামকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি ঘোষনা করা হলেও সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় ভোট গ্রহনের প্রস্তুতি চলছে।

নীলফামারীতে নাসিম:-


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ